শিরোনাম
জান্নাতে যেতে হজরত আলি রাদিয়াল্লাহু আনহুুর ৬ উপদেশ! যে কারণে তোষামোদ করতে নিষেধ করেছেন রাসূল সা: মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক দলে মশাল মিছিল অনুষ্টিত শাহ সূফী আল্লামা শিঙ্গাইরকুড়ি ছাহেব (রহ.) এর ৪৩ তম ঈসালে সাওয়াব মাহফিল ১লা জানুয়ারি ২০২৪ মৌলভীবাজারের ৪টি আসন থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী ৩৩ জন দোয়ারাবাজারে আওয়ামী লীগের আনন্দ মিছিল ও উল্লাস দোয়ারাবাজারে তরুণদের টিভি উপহার দিলেন অ্যাডভোকেট কানন আলম আমার স্বরচিত কাব্য একক ও যৌথ ১০ টি বই প্রকাশিত হয়েছে ও পরকীয়া নিয়ে আল্লাহর সতর্কবার্তা বিয়ানীবাজারে সৈয়দ নবীব আলী কলেজের নবনির্বাচিত গভর্নিং বডিকে সংবর্ধনা প্রদান
শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩, ০৩:০১ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

মৌলভীবাজার হিলালপুরে দুই প্রার্থীর ভোট সমান সমান, লটারিতে ভাগ্য নির্ধারণ

রিপন মিয়া / ১৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২

 মৌলভীবাজার প্রতিনিধিঃ

মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে দুই প্রার্থী সমান সমান ভোট পেয়েছেন। এখন কে নির্বাচিত হবেন সেটা নির্ধারিত হবে লটারির মাধ্যমে।মৌলভীবাজার হিলালপুরে দুই প্রার্থীর ভোট সমান সমান, লটারিতে ভাগ্য নির্ধারণ

সোমবার (১৭ অক্টোবর) জেলা পরিষদের ৪নং ওয়ার্ডের মৌলভীবাজার সদর উপজেলার হিলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণার পর এমনটা দেখা যায়।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আজাদুর রহমান বলেন, এই ওয়ার্ডে সদস্য পদে মো. আতাউর রহমান (টিউব‌ওয়েল) পেয়েছেন ৮০টি ভোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাসান আহমেদ জাবেদ (তালা) ৮০ ভোট। দুই প্রার্থীই সমান সংখ্যক ভোট পেয়েছেন। নির্বাচন আইন অনুযায়ী দুইজনের মধ্যে লটারি করা হবে। রিটার্নিং অফিসারের কার্যালয়ে এই লটারি হবে।

মৌলভীবাজার হিলালপুরে দুই প্রার্থীর ভোট সমান সমান, লটারিতে ভাগ্য নির্ধারণ
মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচন সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। একটানা ভোটগ্ৰহণ চলে বেলা ২টা পর্যন্ত।
মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী মিছবাহুর রহমান ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এখানে শুধু ৭টি সাধারণ ওয়ার্ড এবং ৩টি সংরক্ষিত নারী ওয়ার্ডে এই নির্বাচন ।

৭টি কেন্দ্রে ৯৫৬ জন উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারসহ জন প্রতিনিধিরা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

জেলার ৭ উপজেলায় ৭টি সাধারণ ওয়ার্ডে ২১জনসহ মোট ২৮ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।বাকি ৭ জন নারী প্রার্থী ৩ টি সংরক্ষিত নারী আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ৭ টি কেন্দ্রেই ভোট নেওয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ।

তবে চেয়ারম্যান পদের প্রার্থী আগেভাগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়ায় এখানের সাধারণ মানুষের মধ্যে এই নির্বাচন নিয়ে তেমন কোনো আগ্রহ নেই।এমন পরিস্থিতিতে ও মৌলভীবাজার জেলা পরিষদের নির্বাচনে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

মৌলভীবাজার জেলা পরিষদের নির্বাচনে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, আমাদের সকল কেন্দ্রগুলোতে ইতোমধ্যে ইভিএম মেশিনগুলোর মাধ্যমে ভোট চলছে। মৌলভীবাজার জেলার ৭ উপজেলায় ৭টি ভোট কেন্দ্র।এ গুলোর আইনশৃঙ্খলা ও নিরাপত্তার দায়িত্বে ৭ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও আনসারা কেন্দ্রে দায়িত্বের পালন করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

বিভাগের খবর দেখুন