আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ৪:৪৭

বার : রবিবার

ঋতু : হেমন্তকাল

মহনবী সাঃ এর অবমাননার প্রতিবাদে বড়লেখায় কওমী মাদরাসা উন্নয়ন পরিষদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

এম. এম আতিকুর রহমান ঃ
ফ্রান্সে বিশ্বনবী হযরত মুহাম্মদ সাঃ এর অবমাননাকর চিত্র প্রদর্শনীর প্রতিবাদে মৌলভীবাজারের বড়লেখায় কওমী মাদরাসা উন্নয়ন পরিষদের উদ্যোগে আজ ০২ নভেম্বর বাদ আসর এক বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

পরিষদের সভাপতি আজিমগন্জ টাইটেল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা বদর উদ্দিন এর সভাপতিত্বে ও পরিষদ নেতা হাকালুকি দারুসসুন্নাহ মোহাম্মদিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ফখরুল ইসলামের পরিচালনায় বিক্ষোভ মিছিল উত্তর সমাবেশে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ পরিষদের নির্বাহী সভাপতি মাওলানা আব্দুল কাদির দক্ষিণভাগী, শায়েখ খায়রুল ইসলাম, পরিষদের সাধারণ সম্পাদক বড়খলা বশিরিয়ার নাজিমে তা’লিমাত মাওলানা নজরুল ইসলাম প্রমুখ।
উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা ইমাম মুয়াজ্জিন পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা মনোয়ার হোসেন মাহমুদী, বড়লেখা উপজেলা প্রেসক্লাবের সদস্য সচিব সাংবাদিক ও কলামিস্ট এম. এম আতিকুর রহমান, প্রিন্সিপাল মাওলানা খলিলুর রহমান, মাওলানা সাইদুর রহমান, হাজী ফয়জুর রহমান, ছাত্রনেতা আনিস আহমদ, আব্দুল্লাহ আল নোমান প্রমুখ।

সভাপতির বক্তব্যে প্রিন্সিপাল মাওলানা বদর উদ্দিন বলেন ফ্রান্সের কাফের মুশরিকরা মুসলমানদের প্রাণাধিক প্রিয় রাসুলুল্লাহ সাঃ এর অবমাননা করে মুসলমানদের হৃদয়ে চরম আঘাত হেনেছে। ফ্রান্সের প্রেসিডেন্ট বিলাই (বিড়াল) যে দৃষ্টতা দেখিয়েছে হেদায়েত না হলে সে যেনো বিলাই এর মতো নিকৃষ্ট জানোয়ার হয়ে মৃত্যুর মুখে পতিত হয়। তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে পিতার স্মরণে মুসলিম রাষ্ট্রের অনেক দেশ তীব্র নিন্দা ও প্রতিবাদ যেভাবে জানিয়েছে সেভাবে সংসদে নিন্দা প্রস্তাব করার এবং ফ্রান্সের পন্য বর্জনের আহবান জানান।
বক্তারা ফ্রান্সের দূতাবাস উচ্ছেদ সহ কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহবান জানিয়ে আগামী দিনেও ইসলাম মুসলমানদের কৃষ্টি কালচার ও দেশ জাতির প্রয়োজনে আন্দোলন সংগ্রামে সকলকে শরীক হওয়ার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category