শিরোনাম
আমার কাজের প্রতি চুনারুঘাটবাসীর আস্থা আছে; ব্যারিস্টার সুমন দৈনিক উত্তরপূর্ব পত্রিকার অমিত দাস শিবুর মরদেহ উদ্ধার তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  রাষ্ট্র ও সমাজের কল্যাণে ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ছাতকে সেবা ব্লাড ফাউন্ডেশন ইসলামপুর ইউপি’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ৮৮,০০০ টাকার জাল নোটসহ চুনারুঘাটের ‘জামাল মিয়া’ গ্রেফতার বছর ঘুরে আইলো আবার ‘বৈশাখ’ জৈন্তাপুর প্রবাসী গ্রুপ কাতার শাখার ঈদ আনন্দ ভ্রমণ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

ভূয়া সিআইডি ইন্সপেক্টর গ্রেফতার।

Satyajit Das / ২৪৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২ মার্চ, ২০২২

সিলেট নিউজ ডেস্ক:

অনলাইনে এক নারী ক্ষতিগ্রস্থ হওয়ার সংবাদের ফুটেজ ধরে রিপোর্টারের সাথে যোগাযোগ করে প্রতারক কামরুল। নারী নির্যাতন মামলার সেই বাদী’র নাম,ঠিকানা ও মোবাইল নাম্বার সংগ্রহ করে নিজেকে সিআইডি ইন্সপেক্টর মেহেদী হিসাবে পরিচয় দেয়। নিজেকে সিআইডি সাইবার এক্সপার্ট হিসেবে জানায়। মামলায় যাবতীয় সহযোগিতার আশ্বাস দিয়ে বাদীর কাছে আবির্ভুত হন ত্রাতা হিসাবে।

মামলার আসামীপক্ষের সাথে যোগাযোগ করে এবং তাদের ভয়ভীতি দেখায়। আসামীকে মাদকের অন্য একটি মামলা দিতে হবে বলে বাদীকে হোয়াটসআ্যাপে অভিযোগের একটি ড্রাফ্ট পাঠায়, এরজন্য ৫০০০ টাকাও নেয় সে । আরেকজনকে ভূয়া এসপি হিসাবে সাজায় সে। তাকে দিয়ে বাদীর সাথে কথা বলায়। এতসব কার্যক্রম এবং যোগাযোগে বাদীর সাথে বেশ দ্রুততায় বিশ্বস্ততা অর্জন করে সে।

নারী নির্যাতন মামলা প্রমাণ করার জন্য প্রতারক বাদীর কাছ থেকে কৌশলে ব্যক্তিগত সব ছবি ও ভিডিও নেয়। সরল বিশ্বাসে বাদী সিআইডি অফিসার ভেবে একান্ত গোপনীয় সকল ফুটেজ শেয়ার করে। ফুটেজ পেয়েই প্রতারকের কথাবার্তার ধরন এবং চেহার পাল্টে যায়। প্রতারক কামরুল এ কাজের বিনিময়ে মেয়েটির কাছে দুইলাখ টাকা এবং তার সাথে রাত যাপনের অফার দেয়। মেয়েটি অবশেষে বুঝতে পারে সে প্রতারকের পাল্লায় পড়েছে। ভূয়া আইডি খুলে বাদীর ছবি ভাইরাল করার হুমকি দেয়। রীতিমত ভয়াবহ চাপে রাখে মেয়েটিকে। মেয়েটির মাথায় আকাশ ভেঙ্গে পড়ার উপক্রম হয়। উপায়ন্তর না দেখে মেয়েটি মালিবাগ সিআইডি হেডকোয়ার্টার্সে সাইবার ক্রাইম ইউনিটে আসে। ইন্সপেক্টর মেহেদী নামের কাউকে খুঁজে পায়না সে। কান্নায় ভেঙ্গে পরে সে। এসময় এক সিনিয়র কর্মকর্তার নোটিশে এলে পুরো ঘটনা শুনে অভিযোগ নেয়া হয়। সিআইডি সাইবার পুলিশ সেন্টার বিষয়টি অনুসন্ধান করে। আসামীকে শনাক্ত করা হয়। গত ২৮.০২.২২ইং তারিখে সাইবার টীমের অভিযানে কুমিল্লা জেলার কোতোয়ালী থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে তার এ অপরাধের সাথে সংশ্লিষ্টতার সকল প্রমাণ পাওয়া যায়। ডিজিটাল আলামতের সুত্র ধরে জানা যায়,দীর্ঘদিন সে নিজেকে পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে নানাজনের সাথে বিশেষ করে মেয়েদের সাথে প্রতারণা করে আসছিল। কখনো সে নিজেকে ডিজেএফআই র কর্মকর্তা বলেও অনলাইনে পরিচয় দিত।

প্রতারক কামরুল দুই দিনের রিমান্ডে সিআইডি হেফাজতে রয়েছে বলে ডেইলি সিলেট নিউজ24’কে বাংলাদেশ সাইবার পুলিশ সেন্টারের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ রেজাউল মাসুদ জানিয়েছেন। তিনি আরও বলেন,বর্তমানে সোশ্যাল মিডিয়ায় কাউকেই বিশ্বাস করা যাবেনা।নিজেদের নিরাপত্তার স্বার্থে নিজেদেরই সচেতন হতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন