শিরোনাম
আমার কাজের প্রতি চুনারুঘাটবাসীর আস্থা আছে; ব্যারিস্টার সুমন দৈনিক উত্তরপূর্ব পত্রিকার অমিত দাস শিবুর মরদেহ উদ্ধার তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  রাষ্ট্র ও সমাজের কল্যাণে ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ছাতকে সেবা ব্লাড ফাউন্ডেশন ইসলামপুর ইউপি’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ৮৮,০০০ টাকার জাল নোটসহ চুনারুঘাটের ‘জামাল মিয়া’ গ্রেফতার বছর ঘুরে আইলো আবার ‘বৈশাখ’ জৈন্তাপুর প্রবাসী গ্রুপ কাতার শাখার ঈদ আনন্দ ভ্রমণ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

শেরপুর প্রেসক্লাবে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের আয়োজনে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

রিপন মিয়া / ১২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

 মৌলভীবাজার প্রতিনিধিঃ

মৌলভীবাজারে চাকুরী জাতীয়করণের দাবীতে-শিক্ষক হত্যা, হয়রানি ও নির্য়াতনের প্রতিবাদে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় সদর উপজেলার শেরপুর বাজারস্থ সিটি কমিউনিটি সেন্টারে ঐ প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়। এতে প্রেস কনফারেন্সে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের পক্ষে মৌলভীবাজার জেলা শাখার শিক্ষক মো. শিহাবুর রহমান লিখিত দাবী উপস্থাপন করেন।
দাবী সমূহঃ ১। দ্রব্যমূল্য উর্ধ্বগতির কারনে- শতকরা ৫০ ভাগ মহার্ঘ ভাতা প্রদান করতে হবে। ২। শিক্ষক নির্যাতন ও হত্যার বিচার করতে হবে এবং শিক্ষকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ৩। অধ্যক্ষ ও উপাধ্যক্ষের বর্তমান নিয়োগ বিধি বাতিল করে পূর্বের নিয়োগ বিধি বহাল রাখতে হবে। ৪। বেতন স্কেল সংশােধন করা, প্রধান শিক্ষক ও সহ-প্রধান শিক্ষকদের সরকারী স্কুলের অনুরুপ বেতন স্কেল চালু ও অন্যান্য সুযােগ-সুবিধা প্রদান করতে হবে। ৫। অবসরের বয়স ৬৫ বছর নির্ধারণ করতে হবে।

৬। উচ্চ মাধ্যমিক শ্রেণি পর্যন্ত স্টুডেন্ট কেবিনেট এবং ছাত্র রাজনীতি বন্ধ করতে হবে। ৭। শিক্ষক-কর্মচারীদের জন্য পৃথক বেতন স্কেল চালু করতে হবে। ৮। পূর্ণ সিলেবাসে পরীক্ষা ব্যবস্থা চালু করতে হবে। ৯। ম্যানেজিং কমিটি ও গভর্ণিং বডি প্রথা বাতিল করতে হবে। ১০। বিতর্কিত কোন নির্বাচনে শিক্ষক-কর্মচারীদের দায়িত্বে না রাখার সিদ্ধান্ত নিতে হবে। ১১। প্রতি ঈদে ১০০% উৎসব ভাতা প্রদান করতে হবে।

১২। ঢাকা মহানগরে সর্বশেষ বেতন ধাপের ৫০% বাড়ি ভাড়া প্রদান করা এবং অন্যান্য মহানগর, শহর এবং গ্রামে সরকারী শিক্ষক কর্মচারীদের অনুরুপ বাড়ি ভাড়া প্রদান করতে হবে। ১৩। বদলীপ্রথা চাল রতে হবে। ১৪। অনার্স/মাষ্টার্স শিক্ষকদের এমপিও প্রদান করতে হবে। ১৫। স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও প্রদান করতে হবে। ১৬। স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদেরকে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সম-মর্যাদা দিতে হবে।

এছাড়াও আরও শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের অন্যান্য দাবী সমূহ: ১। শিক্ষকবান্ধব ও যােগ্য নিরপেক্ষ ব্যক্তিদেরকে নিয়ে নতুন পে-কমিশন গঠন করতে হবে। ২। নতুন পে-কমিশনের মাধ্যমে বিভিন্ন গ্রেডে কমপক্ষে ১৫০ ভাগ বেতন বৃদ্ধি করতে হবে। ৩। বেতন ধাপ ২০ থেকে ২৫ টিতে বৃদ্ধি করতে হবে। এসময় অন্যন্য শিক্ষক-কর্মচারী সহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকরা অনেকেই উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন